Sukhee Movie Review - Bollywood Best Drama hindi movie Review in 2023



Released Date : 22 Sep, 2023
Avg. User's Rating : 4.4/5

Story: Sukhpreet Kalra aka Sukhi (Shilpa Shetty Kundra), a dedicated middle-class Punjabi housewife faces an existential crisis in her 40s. An invitation to a school reunion awakens him from his boredom.
Review: Sukhi reminisces about her glorious past, the carefree life as a teenager in Delhi, when she was loved as a woman and not only needed to serve others and fulfill her duties as a mother and wife.
Finally, there is a desi film about female friendship and desire that is not about sex. Director Sonal Joshi deserves applause for this. Her story hits home because it reflects the inner turmoil of almost every middle-class housewife, who marries early and loses her dreams for love.

Years of putting other people's needs before your own don't honor you. You need, yes, but are you worth it? Traditionally, women are taught to be happy in this self-sacrifice as it creates an ideal bahu, bhabhi or beti. Sukhi makes you look inward as she decides to break free from the shackles of her domestic life and revisit her past, much against the wishes of her daughter and husband, who characterize her as selfish.

There's a lot to like in this dramedy that sees a woman regain her self-worth. Some moments are heart-warming, especially those between Sukhi and her bedridden father-in-law (also Sukhi), who urges her to 'live her life'. Sukhi regrets being left behind when compared to her working women, whom she considers achievers, relatable. It stems from society's perception of housewives. All day ghar pe karti kya hai? Unaccountable work and wasted potential, the director has touched these issues well. A slight resemblance to 'English Vinglish' is also evident. The school reunion scene is hilarious where the class of 97's group of girls turn up to watch ghazals played for the party considering their unattractive aging classmates and target audience.
Feels promising until things get slapstick and off. Expect pointless toilet humor and jokes that lack punch. The narrative shifts gears and loses your focus when the action moves to Delhi. Scenes and conversations go in circles, and everyone repeats what they've already said "Sukhi naam wale neka khadi hai" is good to hear once. Overkill is exhausting. The girl gang track would have worked if the other characters were their own people instead of just happy cheerleaders. None of the other girls (Kusha Kapila, Dilnaz Irani, Pavlin Gujral) have much to do, though all have decent screen presence. Despite roping in a good actor, Amit Sadh's love track is the weakest part of the film. It doesn't work at all and just drags the film endlessly. The film could easily have been 20 minutes shorter to work better.

Shilpa Shetty Kundra is perfect for the part and reminds you why she deserved more roles in Life in a Metro, Phir Milenge. Despite her sultry screen persona, she effortlessly slips into the mindset of a middle-class housewife. She even got a bajigar 'bangs' makeover to show off her younger self. The 90's costumes value Govinda well but the de-aging feels a bit excessive. Chaitanya Chowdhury as the husband and Mahi Jain as the daughter are effective in portraying their flawed characters.

Sukhi has a sincere premise but lacks pacing, struggles to be engaging and gets too hyped to be perfect towards the end.

Bangla Review : 

গল্প: সুখপ্রীত কালরা ওরফে সুখী (শিল্পা শেঠি কুন্দ্রা), একজন নিবেদিতপ্রাণ মধ্যবিত্ত পাঞ্জাবি গৃহবধূ তার 40-এর দশকে অস্তিত্ব সংকটের মুখোমুখি। একটি স্কুল পুনর্মিলনের আমন্ত্রণ তাকে তার একঘেয়েমি থেকে জাগিয়ে তোলে।

পর্যালোচনা: সুখী তার গৌরবময় অতীতের কথা স্মরণ করিয়ে দেয়, দিল্লীতে কিশোর বয়সে উদ্বেগহীন জীবন, যখন সে একজন নারী হিসেবে তাকে ভালবাসত এবং শুধুমাত্র অন্যদের সেবা করার জন্য এবং একজন মা ও স্ত্রী হিসেবে তার দায়িত্ব পালনের জন্য প্রয়োজন ছিল না।

অবশেষে, নারী বন্ধুত্ব এবং আকাঙ্ক্ষার উপর একটি দেশি চলচ্চিত্র রয়েছে যা যৌনতা সম্পর্কে নয়। পরিচালক সোনাল যোশী এই জন্য সাধুবাদ পাওয়ার যোগ্য। তার গল্পটি ঘরে বসে কারণ এটি প্রায় প্রতিটি মধ্যবিত্ত গৃহবধূর অভ্যন্তরীণ অশান্তিকে প্রতিফলিত করে, যারা তাড়াতাড়ি বিয়ে করে এবং প্রেমের জন্য তার স্বপ্নকে হারায়।
বছরের পর বছর অন্যের চাহিদা আপনার নিজের আগে রেখে আপনাকে সম্মান দেয় না। আপনি প্রয়োজন, হ্যাঁ, কিন্তু আপনি মূল্যবান? ঐতিহ্যগতভাবে, নারীদের এই আত্মত্যাগের ক্ষেত্রে সুখী হতে শেখানো হয় কারণ এটি একটি আদর্শ বাহু, ভাবী বা বেটি তৈরি করে। সুখী আপনাকে ভিতরের দিকে তাকাতে বাধ্য করে যখন সে তার গার্হস্থ্য জীবনের শৃঙ্খল থেকে মুক্ত হওয়ার এবং তার অতীতকে পুনর্বিবেচনা করার সিদ্ধান্ত নেয়, অনেকটা তার মেয়ে এবং স্বামীর ইচ্ছার বিরুদ্ধে, যারা তাকে স্বার্থপর বলে চিহ্নিত করে।

এই ড্রামেডিতে পছন্দ করার মতো অনেক কিছু রয়েছে যা একজন মহিলাকে তার স্ব-মূল্য পুনরুদ্ধার করতে দেখে। কিছু মুহূর্ত হৃদয়-উষ্ণ হয়, বিশেষ করে সুখী এবং তার শয্যাশায়ী শ্বশুর (এছাড়াও সুখী) এর মধ্যেকার মুহূর্তগুলি, যিনি তাকে 'তার জীবনযাপন' করার জন্য অনুরোধ করেন। সুখী তার কর্মজীবী নারীদের সাথে তুলনা করার সময় পিছনে ফেলে যাওয়ার জন্য দুঃখিত আফসোস, যাদেরকে সে অর্জনকারী বলে মনে করে, সম্পর্কযুক্ত। এটি গৃহিণী সম্পর্কে সমাজের ধারণা থেকে উদ্ভূত। সারা দিন ঘর পে করতি কেয়া হ্যায়? হিসাবহীন কাজ এবং নষ্ট সম্ভাবনা, পরিচালক এই বিষয়গুলো ভালোভাবে স্পর্শ করেছেন। ‘ইংলিশ ভিংলিশ’-এর সাথে সামান্য সাদৃশ্যও স্পষ্ট। স্কুলের পুনর্মিলনের দৃশ্যটি হাস্যকর যেখানে ক্লাস 97’র মেয়ের দলটি তাদের অকর্ষনীয় বার্ধক্য সহপাঠী এবং লক্ষ্য দর্শকদের বিবেচনা করে পার্টির জন্য গজল বাজানো দেখার জন্য উঠে পড়ে।

সুখী প্রতিশ্রুতিশীল বোধ করে যতক্ষণ না জিনিসগুলি স্ল্যাপস্টিক এবং বন্ধ হয়ে যায়। অর্থহীন টয়লেট হাস্যরস এবং কৌতুক আশা করুন যাতে পাঞ্চ নেই। আখ্যানটি গিয়ার পরিবর্তন করে এবং অ্যাকশনটি দিল্লিতে চলে গেলে আপনার মনোযোগ হারায়। দৃশ্য এবং কথোপকথন চেনাশোনাগুলিতে চলে, এবং প্রত্যেকে তারা ইতিমধ্যে যা বলেছে তার পুনরাবৃত্তি করতে থাকে৷ "সুখী নাম ওয়ালে কখনো দুঃখি না হয়" একবার শুনলেই ভালো লাগে। ওভারকিল ক্লান্তিকর। গার্ল গ্যাং ট্র্যাকটি কাজ করত যদি অন্য চরিত্রগুলি কেবল সুখী চিয়ারলিডার না হয়ে তাদের নিজস্ব ব্যক্তিরা হত। অন্য কোনো মেয়ের (কুশা কপিলা, দিলনাজ ইরানি, পাভলিন গুজরাল) অনেক কিছু করার নেই, যদিও সবার পর্দায় শালীন উপস্থিতি রয়েছে। একজন ভাল অভিনেতার মধ্যে দড়ি দেওয়া সত্ত্বেও, অমিত সাধের প্রেমের ট্র্যাকটি চলচ্চিত্রের সবচেয়ে দুর্বল অংশ। এটি মোটেও কাজ করে না এবং শুধুমাত্র ফিল্মটিকে অবিরামভাবে টেনে নিয়ে যায়। ফিল্মটি আরও ভাল কাজ করার জন্য সহজেই 20 মিনিট কম হতে পারত।

শিল্পা শেঠি কুন্দ্রা এই অংশের জন্য নিখুঁত এবং আপনাকে মনে করিয়ে দেয় যে কেন তিনি লাইফ ইন এ মেট্রো, ফির মিলেঙ্গে আরও চরিত্রের জন্য প্রাপ্য ছিলেন। তার রসালো পর্দা অবতার সত্ত্বেও, তিনি অনায়াসে একজন মধ্যবিত্ত গৃহবধূর মানসিকতায় চলে যান। এমনকি তিনি তার ছোট নিজেকে দেখানোর জন্য একটি বাজিগার 'ব্যাংস' মেকওভার পান। 90-এর পোশাকগুলি গোবিন্দকে ভালভাবে মূল্য দেয় তবে ডি-এজিং কিছুটা অতিরিক্ত বোধ করে। স্বামীর চরিত্রে চৈতন্য চৌধুরী এবং মেয়ের চরিত্রে মাহি জৈন তাদের ত্রুটিপূর্ণ চরিত্রগুলো ফুটিয়ে তুলতে কার্যকর।

সুখীর একটি আন্তরিক ভিত্তি রয়েছে কিন্তু এতে গতির অভাব রয়েছে, আকর্ষক হতে সংগ্রাম করে এবং শেষের দিকে নিখুঁত হওয়ার জন্য খুব বেশি প্রচার পায়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.